গফরগাঁও(ময়মনসিংহ) প্রতিনিধিঃ

ময়মনসিংহের গফরগাঁওয়ে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও প্রধান শিক্ষকদের মোট ১৪টি সংগঠনের সম্মিলিত মোর্চা বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের ডাকে বেতন বৈষম্য নিরসনের দাবিতে কর্মবিরতি পালন করে।
সোমবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত দুই ঘণ্টা এ কর্মবিরতি পালন করে।

জানা যায়,প্রধান শিক্ষকদের জাতীয় বেতন স্কেলের দশম গ্রেডে ও সহকারী শিক্ষকদের ১১তম গ্রেডে বেতন দেওয়ার দাবিতে বেতন বৈষম্য নিরসন করতে গত ২৯ জুলাই এই শিক্ষকদের বেতন বাড়ানোর প্রস্তাব অর্থ মন্ত্রণালয়ে পাঠায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। ৮ সেপ্টেম্বর তা নাকচ করে দেয় অর্থ মন্ত্রণালয়। এরপর শিক্ষকরা ক্ষুব্ধ হয়ে গত ৬ অক্টোবর এ কর্মসূচি ঘোষণা করেছেন।


আগামীকাল মঙ্গলবার পালন করা হবে তিন ঘণ্টার কর্মবিরতি। সকল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত ক্লাস ও পরীক্ষা বন্ধ রাখবেন শিক্ষকরা। ১৬ অক্টোবর এসব বিদ্যালয়ে অর্ধদিবস কর্মবিরতি পালন করবেন শিক্ষকরা। পরদিন ১৭ অক্টোবর পূর্ণ দিবস কর্মবিরতি পালন করবেন তারা। এর পরও দাবি আদায় না হলে ২৩ অক্টোবর রাজধানীতে মহাসমাবেশ করে দাবি আদায় না হওয়া পর্যন্ত লাগাতার কর্মসূচি পালন শুরু করবেন তারা বলে জানান বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি গফরগাঁও উপজেলা শাখার সভাপতি আমিনুল ইসলাম।

প্রাথমিক শিক্ষকদের আন্দোলনে উদ্বেগ প্রকাশ করে সাধারণ অভিভাবকরা বলেন, আগামী ১৭ নভেম্বর শুরু হচ্ছে প্রাথমিক শিক্ষা সমাপনী ও ইবতেদায়ি পরীক্ষা। শিক্ষকরা লাগাতার কর্মবিরতিতে শিশু শিক্ষার্থীদের উপর নেতিবাচক প্রভাব পড়ছে। দ্রুত বিষয়টি সুরাহা হওয়া দরকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here