প্রতিদিনের বাংলাদেশ ডেস্ক:

ময়মনসিংহ-গফরগাঁও-টোক সড়কের ডাকবাংলো ঘাটে সড়ক ও জনপথ বিভাগের প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিশ্রুত বানার নদীর ওপর বানার সেতুর নির্মাণ কাজ শেষ হয়েছে। আগামীকাল বুধবার সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে বানার সেতু উদ্বোধন করবেন। প্রধানমন্ত্রীর উদ্বোধনের পরপরই সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হবে সেতুটি।

ময়মনসিংহের গফরগাঁও উপজেলা ও ঢাকার কাপাসিয়া উপজেলার মধ্যে সেতুবন্ধন রচনা করবে এই সেতু। এর ফলে গফরগাঁও উপজেলার দক্ষিণাঞ্চলের বিশেষ করে পাগলা থানার মানুষ সরাসরি কাপাসিয়া, গাজীপুর ও রাজধানী ঢাকায় যেতে পারবে। এছাড়াও এই সেতু নির্মাণের ফলে ময়মনসিংহ বিভাগ ও ঢাকা বিভাগের বিস্তীর্ণ এলাকায় নিরবচ্ছিন্ন সড়ক নেটওয়ার্ক প্রতিষ্ঠিত হবে। এদিকে বানার সেতুর উদ্বোধন উপলক্ষ্যে বানার নদীর দুই পাড়ের মানুষের মাঝে খুশির জোয়ার বইছে।

২০১১ সালের ৩১ মার্চ গফরগাঁও সরকারি কলেজ মাঠে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বানার সেতু নির্মাণের প্রতিশ্রুতি দেন এবং ২০১৮ সালের ২ নভেম্বর ময়মনসিংহ সফরকালে এই সেতু নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি।

ময়মনসিংহ সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. ওয়াহিদুজ্জামান বলেন, প্রধানমন্ত্রীর উদ্বোধনের মাধ্যমে বানার সেতুতে যানবাহন চলাচল শুরু হবে।

ময়মনসিংহ-১০ (গফরগাঁও) আসনের সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল বলেন, গফরগাঁওবাসী প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি চিরকৃতজ্ঞ। বহু প্রতিক্ষিত এ সেতুটি চালু হলে এ এলাকার আর্থসামাজিক অবস্থার উন্নতি হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here